বিকেলে চট্টগ্রাম যাবে সাকিব বাহিনী


কন্ডিশনিং ক্যাম্প শেষ হয়েছে আগেই। নতুন হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্টের অধীনে ব্যাটিং-বোলিং স্কিল ট্রেনিংও হয়েছে এক সপ্তাহের বেশি সময় ধরে। এর বাইরে দু দিনের অনানুষ্ঠানিক প্রস্তুুতি ম্যাচও শেষ। তার মধ্যেই ১৫ সদস্যর টেস্ট দলও ঘোষণা হয়ে গেছে।

যেখানে কোনো নতুন মুখ নেই। তবে অধিনায়ক সাকিব আল হাসান, মিডল অর্ডার কাম অফস্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত এবং ফাস্ট বোলার তাসকিন আহমেদ আবার জাতীয় দলে ফিরেছেন। এখন অপেক্ষা আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামার।

আগামী ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে বন্দর নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু সেই টেস্ট। তার আগে আজ পড়ন্ত বিকেলে রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম উড়ে যাচ্ছেন সাকিব, মুশফিক ও রিয়াদরা। বিকেল ৫টা ৫ মিনিটে ফ্লাইট জাতীয় দলের।

পৌনে এক ঘন্টারও কম সময়ের বিমান ভ্রমণ শেষে চট্টগ্রামের হযরত শাহ আমানত বিমান বন্দর থেকে জাতীয় দলের বহর চলে যাবে সোজা ‘রেডিসন ব্লু’ পাঁচ তারকা হোটেলে। সেখানে আফগানিস্তানও আগে থেকেই অবস্থান করছে। পরে আজ আর অনুশীলনের সময় পাবে না বাংলাদেশ দল।

হোটেলে চেক ইন করতে করতে সন্ধ্যা হয়ে যাবে টাইগারদের। কাল (সোমবার) সকালে প্র্যাকটিস জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বলার অপেক্ষা রাখে না হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট এই প্রথম বন্দর নগরিতে পা রাখবেন। এই চট্টগ্রাম টেস্ট দিয়েই শুরু হবে বাংলাদেশের কোচ হিসেবে এই দুই দক্ষিণ আফ্রিকানের বাংলাদেশে কোচিং ক্যারিয়ার।