সৌদি প্রবাসীদের মনোমুগ্ধকর ফুটবল ম্যাচ


সৌদি আরবের হাফার আল বাতেন শহরে হাফার আল বাতেন কমিউনিটি ফুটবল ফোরামের উদ্যোগে এক মনোমুগ্ধকর ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। হাফার আল বাতেন বার্সেলোনার ফ্যান ক্লাব ও আল ইয়ামামা ক্লাবের মধ্যকার এই দ্বিতীয় সেমিফাইনালটিতে আল ইয়ামামা ক্লাব ৩-১ গোলে জয়লাভ করেছে।

ফুটবল ম্যাচ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) সচিব মো. আসাদুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের আইন সহকারী মামুনুর রশিদ ও হাফার আল বাতেন কমিউনিটি নেতা আবুল খায়ের প্রমুখ।

উল্লেখ্য, এ মাসের শুরুতে হাফার আল বাতেন কমিউনিটি ফোরামের উদ্যোগে বাংলাদেশিদের সমন্বইয়ে নয়টি দলের মধ্যে একটি প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এদের মধ্যে চারটি দল সেমি ফাইনাল খেলেছে এবং যার ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হবে আগামী পহেলা আগস্ট বৃহস্পতিবার রাতে।

প্রধান অতিথি খেলার উদ্বোধনকালে বলেন, খেলাধুলা মনন বিকাশের ভূমিকা রাখে। খেলাধুলা মানুষকে মাদক এবং অবৈধ কাজে জড়িত হতে বিরত রাখে তাই এ ধরনের আরও উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন। পাশাপাশি প্রবাসীরা তাদের কাজের ফাঁকে ফাঁকে জন্য এ ধরনের আয়োজন যেন অব্যাহত রাখে এ বিষয়ে গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, বাংলাদেশ দূতাবাস রিয়াদ এ ধরনের আয়োজনকে সহযোগিতা করবে ভবিষ্যতে এবং প্রবাসীদের যেকোনো কল্যাণকর কাজে সহযোগিতা করবে। তিনি প্রবাসে স্থানীয় আইন-কানুন মেনে চলে কাজ করার আহ্বান জানান।