দিল্লিতে ডেঙ্গুর প্রকোপ বেড়ে মৃতের সংখ্যা ১০


delhi_491903346

দিল্লিতে ডেঙ্গু প্রকোপে মৃতের সংখ্যা বেড়ে ১০ জনে গিয়ে দাঁড়িয়েছে। এছাড়া প্রায় দুই হাজার রোগী শনাক্ত হয়েছেন বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

এ প্রকোপ যাতে মহামারী আকার ধারণ করতে না পারে, সে লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপও নিচ্ছে কেজরিওয়াল সরকার। এরই মধ্যে সরকারি হাসপাতালগুলোয় অতিরিক্ত এক হাজার বেড স্থাপণের নির্দেশ জারি করা হয়েছে। সেই সঙ্গে সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে ঝটিকা পরিদর্শনও শুরু করেছেন রাজ্য সরকারের কর্তাব্যক্তিরা।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল রাজ্যের সরকারি হাসপাতালগুলোয় ঝটিকা পরিদর্শনে যান। এসময় তিনি ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেন।

এদিকে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত সপ্তাহে আমান শর্মা (৬) ও অবিনাশ রৌত (৭) নামে দুই শিশুর মৃত্যুর ঘটনায় ক্রমেই ক্ষোভ বাড়ছে দিল্লিতে। এ ক্ষোভে আরও ঘি ঢেলেছে অবিনাশের বাবামায়ের আত্মহত্যার ঘটনা। সরকার এরই মধ্যে তদন্ত শুরু করেছে। কেজরিওয়াল প্রশাসন হুমকি দিয়েছে, যদি আমান ও অবিনাশকে চিকিৎসা দিতে অস্বীকৃতি জানানোর অভিযোগ সত্যি হয়, তাহলে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর লাইসেন্স নিয়ে নতুন করে ভাবা হবে।