চোখ মেলেছেন এরশাদ, তবে শঙ্কামুক্ত নয়: জিএম কাদের


 

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা আগের দিনের তুলনায় উন্নত হয়েছে, তিনি চোখ মেলে তাকিয়েছেন। তবে শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

মঙ্গলবার (০৯ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যানের কার্যালয়ে ‘এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত’ সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

জিএম কাদের জানান, মঙ্গলবার এরশাদের ১৩তম দিনের চিকিৎসা চলছে। এ পর্যন্ত তার শারীরিক অবস্থা সোমবারের (০৮ জুলাই) চেয়ে উন্নতি হয়েছে। এখন তিনি ডাক দিলে চোখ মেলছেন।

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, এরশাদকে আজ ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেওয়া হচ্ছে না। তবে তার হজমের স্বাভাবিক প্রক্রিয়া অচল রয়েছে। চিকিৎসকদের ভাষায় তার (এরশাদ) কিছুকিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে, ওষুধ ও মেশিনের মাধ্যমে এটি সম্ভব হয়েছে বলে তারা জানিয়েছেন।

জিএম কাদের আরও জানান, ভেন্টিলেশনের মাধ্যমেই এরশাদকে শ্বাস-প্রশ্বাস দেওয়া হচ্ছে। তবে বেশ কিছু ফাংশনে উন্নতি হয়েছে।

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জানান, বেলা ১১টায় আমি সিএমএইচে তাকে দেখতে গিয়েছিলাম। দেখলাম তিনি মাথা নাড়াচাড়া করছেন। ডাক দিলে তিনি চোখ খুলে তাকিয়েছেন। তবে তিনি শঙ্কামুক্ত নন। তিনি যতটুকু ভালো আছেন দোয়ার জোরে আছেন।

এদিকে এরিক এরশাদের অপহরণের বিষয়ে থানায় জিডি হয়েছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি জানি না, শুনেছি জিডি হয়েছে। বিস্তারিত জেনে পরে কিছু থাকলে আমরা জানাবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন প্রমুখ।

সংবাদ সম্মেলনের শুরুতে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু ও যুগান্তরের সাবেক সিনিয়র রিপোর্টার হাসান আরিফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।