বাংলাদেশের বিপক্ষে সিরিজে ক্যারিবীয়দের নতুন ব্যাটিং উপদেষ্টা


বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। যে সিরিজে আছে ওয়েস্ট ইন্ডিজও। আসন্ন এই সিরিজের জন্য দলের ব্যাটিং উপদেষ্টা হিসেবে স্বদেশি সাবেক ব্যাটসম্যান রামনরেশ সারওয়ানকে নিয়োগ দিয়েছে ক্যারিবীয়রা।

আগামী ৫ মে থেকে শুরু করে ১৭ মে পর্যন্ত আয়ারল্যান্ডে চলবে এই ত্রিদেশীয় সিরিজ। এ সিরিজকে সামনে রেখে বার্বাডোজে ওয়েস্ট ইন্ডিজ দলের সপ্তাহব্যাপী ক্যাম্পে ইতোমধ্যেই যোগ দিয়েছেন সারওয়ান।

২০১৬ সালে ১৩ বছরের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন সারওয়ান। সোমবার আয়ারল্যান্ড সফর এবং বিশ্বকাপের জন্য যে সাপোর্ট স্টাফের তালিকা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, সেখানে ছিল না তার নাম। সারওয়ান শেষ পর্যন্ত দলের সঙ্গে বিশ্বকাপে যাবেন কি না, সেটাও নিশ্চিত নয়। তার অন্তর্ভূক্তিটা তাই বড় এক চমকই।

সারওয়ান জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান জিমি অ্যাডামসের কাছ থেকে প্রথম প্রস্তাবটা পান তিনি। অ্যাডামও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পরিচালক। যদিও এখন তাকে স্বল্প সময়ের জন্য দায়িত্ব দেয়া হয়েছে, তারপরও দেশের হয়ে কাজ করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত এই সাবেক ক্রিকেটার।

এ নিয়ে সারওয়ান বলেন, ‘আমি এখানে আসতে পেরে খুবই রোমাঞ্চিত। যখন জিমির কাছ থেকে কল পাই, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে আবারও সাহায্য করতে পারব ভাবতেই খুব আনন্দ লাগছিল।’