চ্যাম্পিয়ন্স লিগ থেকে চিটকে রাতে ঘুমাতে পারছেনা এমবাপে


নিজেদের ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে লিগ থেকে চিটকে যায় পিএসজি। এতে হতাশ হয়ে পড়েছেন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। ইংলিশ জায়ান্টদের বিপক্ষে হারের পর থেকে নাকি ঘুমাতে পারছেন না ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে ২-০ গোলে জয় পায় পিএসজি। কিন্তু ফিরতি লেগে ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিকদের কাছে ৩-১ গোলে হারে থমাস তুখেলের ছাত্ররা। তাতে দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে ড্র করায় শেষ আটে জায়গা করে নেন ইউনাইটেড। আর বিদায় নিতে হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

শেষ আটে না পৌঁছাতে পেরে হতাশ হয়ে পড়েছেন এমবাপে। ফরাসি এক টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘আমি স্তব্ধ। ঠিকমতো ঘুমাতে পারছি না। দলের বাকি সদস্যদেরও একই অবস্থা বলেই মনে হয়। সত্যি কথা বলতে, চ্যাম্পিয়নস লিগে ভালো করাই আমাদের লক্ষ্য ছিল। দর্শকপূর্ণ স্টেডিয়াম ছিল। দারুণ উদ্যাপন করার পরিবেশ ছিল। আমরা সেই পরিবেশটা নষ্ট করতে চাই নি, কিন্তু সেটাই হয়েছে।’

তবে আসর থেকে বিদায় নিলেও আবারো নতুন করে শুরু করার কথা জানিয়েছেন ফরাসি এই তারকা। ‘আমি মনে করি, আমরা আবারও একসঙ্গে যাত্রা শুরু করতে পারি। আশা করবো ভবিষ্যতে ভালো কিছুই হবে। চলতি মৌসুমটা মৌসুমটা ভালোভাবে শেষ করে পরবর্তী আসরের জন্য নিজেদেরকে প্রস্তুত হতে হবে।’

এদিকে ২০ বছর বয়সি এমবাপেকে নিয়ে গুঞ্জন উঠেছে দলবদলের মৌসুমে বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে পারেন তিনি। তবে আগের মতোই সে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন তিনি। আপাতত দলবদলের চিন্তা করছেন না ফরাসি এই ফরোয়ার্ড।