ময়মনসিংহে জমে উঠেছে পৌরসভা নির্বাচনের প্রচারণা


FB_IMG_1450409271112

প্রার্থীদের গণসংযোগ আর প্রচারণায় ময়মনসিংহে জমে উঠেছে পৌরসভা নির্বাচন। প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত এ নির্বাচনে ভোটাররা খুঁজছেন উন্নয়ন আর জনবান্ধব প্রার্থীদের। প্রচারণায় ক্ষমতসীন আওয়ামী লীগের প্রার্থীদের চাঙ্গাভাব থাকলেও পিছিয়ে রয়েছেন বিএনপির প্রার্থীরা।
জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ‘ময়মনসিংহে ১১ পৌরসভার নয়টিতে নির্বাচন হচ্ছে। নির্বাচন হবেনা ময়মনসিংহ ও হালুয়াঘাট পৌরসভায়।’
উন্নয়ন ও জনবান্ধব প্রার্থীকে ভোট দেওয়ার কথা জানিয়েছেন গফরগাঁও পৌরসভার ভোটার আতাউল করিম।
ত্রিশাল পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জাহিদুল ইসলাম সরকার জুয়েল অভিযোগ করেন, ‘বর্তমান মেয়র ও দলের বিদ্রোহী প্রার্থী পৌরসভার কোনো উন্নয়ন করেনি।’ তার বিবেচনায় রাস্তা-ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নের জন্য জনগণ নতুন প্রজন্মের পরিশ্রমী প্রার্থী হিসেবে তাঁকেই বেছে নেবেন।
গৌরিপুর বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী সুজিত কুমার দাস বলেন, তাঁর সমর্থক-ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। ধানের শীষে ভোট দিয়ে খুন, গুম, নির্যাতনের জবাব দিবে জনগণ।
সুষ্ঠু ভোট অনুষ্ঠানে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগের কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তারা।
ত্রিশাল পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা মতে সব ব্যবস্থা এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রাখা হবে।