ভায়াদোলিদকে উড়িয়ে জয়ে ফিরেছে রিয়াল


দুঃস্বপ্নের দুটি সপ্তাহ শেষে জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজিমার জোড়া গোলে রবিবার লা লিগায় রিয়াল ভায়াদোলিদকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

টানা তিনটি ম্যাচ হারের পর জয়ের দেখা পেলো রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে দুটি এল ক্লাসিকো ও আয়াক্সের কাছে শেষ ষোলোতে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে তারা। পাহাড় সমান চাপ নিয়ে ভায়াদোলিদের মাঠে দল নামান সান্তিয়াগো সোলারি। অবশেষে দারুণ জয়ে স্বস্তি ফিরেছে রিয়ালে।

অবশ্য প্রথম ২০ মিনিটে নাজেহাল হতে হয়েছে মাদ্রিদ ক্লাবকে। ভাগ্য সহায় না হলে স্বাগতিকদের কাছে পিছিয়ে পড়তে হতো তাদের। ১২ মিনিটে রুবেল আলকারেসের পেনাল্টি মিসে এগিয়ে যেতে পারেনি ভায়াদোলিদ। তারপর ১৫ ও ১৮ মিনিটে তাদের দুটি গোল বাতিল হয় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি প্রযুক্তির ব্যবহারে।

এত সুযোগ নষ্ট হওয়ার পরও ম্যাচে এগিয়ে যায় ভায়াদোলিদ। ২৯ মিনিটে সার্জি গার্দিওলার ক্রস থেকে অ্যানুয়ার খোলেন গোলমুখ। তাদের অগোছালো রক্ষণভাগের সুযোগ নিয়ে ৩৪ মিনিটে রাফায়েল ভারানে ফেরান সমতা। ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে বেনজিমার দুটি গোলে এগিয়ে যায় রিয়াল। ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ফরাসি ফরোয়ার্ড। তারপর ৫৯ মিনিটে দলের স্কোর ৩-১ করেন তিনি। খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে কাসেমিরো লাল কার্ড দেখলে ১০ জনের দল রিয়ালের বিপক্ষে ফায়দা নিতে পারেনি স্বাগতিকরা। বরং ৮৫ মিনিটে তাদের জালে আবার বল পাঠান লুকা মদরিচ।

এই জয়ে ২৭ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল। শীর্ষে থাকা বার্সা ১২ পয়েন্টে এগিয়ে।