ইংলিশ যুবাদের হোয়াইটওয়াশ করল বাংলাদেশ


 

সফরকারী ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ যুব দল। আজ শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অতিথি দলকে ৬৩ রানে হারায় বাংলাদেশের যুবারা। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। নির্ধারিত ওভারে করে ২৬৬ রান। জবাবে সফরকারী দলের ইনিংস গুটিয়ে যায় ২০৩ রানে।

ম্যাচে বাংলাদেশের প্রথম সারির তিন ব্যাটসম্যান ব্যর্থ হলেও হাফসেঞ্চুরির করেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ৯০ বলে ৫৭ রান করেন তিনি।

তবে বড় ইনিংস খেলেছেন শামীম হোসেন ও শাহাদাত হোসেন। শামীম ৭২ রান করে ফিরে যাওয়ার পর দলকে বড় স্কোরে নিয়ে যান শাহাদাত। পাঁচটি চার ও তিনটি ছক্কায় ৮৭ বলে ৭২ রান করেন শামিম। আর ৩৫ বলে অপরাজিত ৫১ রান করেন শাহাদাত। শেষ দিকে রিসাদ হোসেন ২০ বলে ২২ রান করেন।

জবাবে শুরুতেই দুই উইকেট হারায় ইংল্যান্ড। তবে ইংল্যান্ডকে দারুণভাবে খেলায় রাখেন ওপেনার বেন জিওফ্রে। কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি তিনি। তবে তিনি দারুণ একটি সেঞ্চুরি করেন। ১৪৯ বলে ১১৫ রান করেন। তবে দলকে জেতাতে পারেননি।