বাংলাদেশের স্বপ্নযাত্রা থামিয়ে দিলো ফিলিস্তিন


 

অবশেষে স্বপ্নযাত্রা থেমে গেল বাংলাদেশের। বঙ্গবুন্ধ গোল্ডকাপের সেমিফাইনাল থেকেই ছিটকে গেছে বাংলাদেশ। শক্তিশালী ফিলিস্তিনের বিপক্ষে আজ ২-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় স্বাগতিক বাংলাদেশ।

কক্সবাজার স্টেডিয়ামে নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত এক গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। ইনজুরি সময়ে দ্বিতীয় গোলে ফাইনাল নিশ্চিত করে ফিলিস্তিন। ম্যাচের অষ্টম মিনিটে লিড নেয় সফরকারীরা। এই এক গোলেই শেষ হয় প্রথমার্ধ।

শক্তির বিচারে অনেক এগিয়ে ফিলিস্তিন। ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৯৩ ধাপ এগিয়ে তারা। দুইদলের অবস্থান যথাক্রমে ১০০ ও ১৯৩। ফাইনালে ফিলিস্তিনের প্রতিপক্ষ এখন তাজিকিস্তান। মঙ্গলবার প্রথম সেমিফাইনালে ফিলিপাইনকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কাটে তাজিকিস্তান। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল।

এবারের আসরে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। গ্রুপ পর্বে লাওসের বিপক্ষে ১-০ গোলে জয় পায় তারা। কিন্তু ফিলিপাইনের কাছে একই ব্যবধানে হার দেখে বাংলাদেশ। অন্যদিকে ‘এ’ গ্রুপ থেকে দুই ম্যাচেই জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ফিলিস্তিন। তাজিকিস্তানকে প্রথম ম্যাচে ২-০ গোলে হারানোর পর নেপালকে ১-০ ব্যবধানে হারায় তারা।