১২৬ বছরের ইতিহাসে এই প্রথম


সাউদাম্পটনের বিপক্ষে নিজের প্রথম গোলের পর মোহাম্মদ সালাহর উচ্ছ্বাস।
ছুটেই চলছে লিভারপুল। অপ্রতিরোধ্য গতিতে। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সাউদাম্পটনকেও হারিয়েছে অলরেডরা। নিজেদের মাঠে জার্গেন ক্লপের দল এদিন ৩-০ গোলে পরাজিত করে সাউদাম্পটনকে।
সেই সঙ্গে ইতিহাসের পাতায় জায়গা করে নেয় লিভারপুল। নিজেদের ১২৬ বছরের ক্লাব ইতিহাসে এ বারই প্রথম সব ধরনের প্রতিযোগিতায় মৌসুম শুরুর টানা সাত ম্যাচে জয় তুলে নিয়েছে লিভারপুল।

২২ সেপ্টেম্বর, শনিবার নিজেদের মাঠে সাউদাম্পটনকে আতিথ্য দেয় লিভারপুল। এই ম্যাচ শুরুর ১০ মিনিটেই হোয়েটের আত্মঘাতী গোলে প্রথম এগিয়ে যায় লিভারপুল। ২১ মিনিটে স্বাগতিকদের হয়ে গোল ব্যবধান দ্বিগুন করেন মাটিপ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে (৪৫+৩) সফরকারীদের জালে তৃতীয়বারের মতো বল জড়ান মোহাম্মদ সালাহ। ফলে প্রথমার্ধেই ব্যবধান দাঁড়ায় ৩-০। ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশ্য অলরেডদের বেশ ভালোভাবেই রুখে দেয় সাউদাম্পটন। প্রতিপক্ষের জালে একটিবারের জন্যও বল জড়াতে পারেননি সাদিও-ফিরমিনোরা। ফলে তিন গোলের জয়ে ইতিহাস গড়েই মাঠ ছাড়ে লিভারপুল।

গোল ব্যবধান দ্বিগুন করে মাটিপের গর্জন।

এই জয়ের পর মৌসুমের প্রথম ছয় ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগ শুরুর পর থেকে এই নিয়ে তৃতীয়বারের মতো প্রথম ছয় ম্যাচে টানা জয় তুলে নিতে সক্ষম হলো অলরেডরা। এর আগে ১৯৭৮-৭৯ মৌসুমে প্রথম এবং ১৯৯০-৯১ মৌসুমে দ্বিতীয়বারের মতো লিগের শুরুর ছয় ম্যাচে টানা জয় পেয়েছিল তারা।

এবার ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ছয় জয়ের মাঝে গত সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে প্যারিস সেইন্ট জার্মেইকেও হারিয়েছিল লিভারপুল।

শনিবার সাউদাম্পটনকে হারিয়ে অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ ২৪ ম্যাচে অপরাজিত লিভারপুল। যার মধ্যে ১৬টিতে জয় আর বাকি আট ম্যাচে ড্র করেছে জার্গেন ক্লপের শিষ্যরা। ২০০৯ সালের পর ঘরের মাটিতে লিভারপুলের এটাই সেরা ফলাফল।