মেসির হ্যাটট্রিকে উড়ে গেল হল্যান্ডের চ্যাম্পিয়নরা


শুরু হলো ইউরোপসেরার লড়াই। মঙ্গলবার টুর্নামেন্টের প্রথম দিনেই নজর কেড়েছেন লিওনেল মেসি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ২০১৮-১৯ মৌসুমে নিজের প্রথম ম্যাচেই দুর্দান্ত এক হ্যাটট্রিক উপহার দিয়েছেন তিনি। সেইসঙ্গে মেসির দল বার্সেলোনাও পায় বড় জয়। স্প্যানিশ জায়ান্টরা এদিন ৪-০ গোলে বিধ্বস্ত করে হল্যান্ডের চ্যাম্পিয়ন পিএসভি আইন্দোভেনকে।

ন্যু ক্যাম্পে অধিনায়ক মেসির গোলেই এদিন প্রথম এগিয়ে যায় বার্সেলোনা। প্রথমার্ধের ৩১ মিনিটে ফ্রি-কিকে দারুণ এক গোল করেন তিনি। গোলরক্ষককে বোকা বানিয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে প্রতিপক্ষের জালে বল জড়ান এলএম টেন। এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও ন্যু ক্যাম্পে পাত্তা পায়নি ডাচ লিগের চ্যাম্পিয়ন পিএসভি। ৭৪ মিনিটে ওসমান ডেম্বেলে গোল করলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে তারা। এরপর আবারও মেসির শো।

৭৭ মিনিটেই নিজের দ্বিতীয় গোল করেন লিওনেল মেসি। ইভান রাকিটিচের সহায়তায় প্রতিপক্ষের জালে বল জড়ান তিনি। ৮৭ মিনিটেই হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। সেইসঙ্গে ইতিহাসে জায়গা করে নেন তিনি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এটা তার রেকর্ড সর্বোচ্চ অষ্টম হ্যাটট্রিক। ক্যারিয়ারের ৪৮তম। যার ৪২টি বার্সেলোনার হয়ে আর বাকি ছয় হ্যাটট্রিক করেছেন আর্জেন্টিনার জার্সিতে।

এদিকে এই ম্যাচে কপাল পুড়েছে স্যামুয়েল উমতিতির। টানা দুই হলুদ কার্ড দেখে ৭৯ মিনিটেই লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় ফরাসি তারকাকে। যে কারণে ম্যাচের বাকিটা সময় ১০ জনের দল নিয়ে খেলতে হয় বার্সেলোনাকে।

এই জয়ের ফলে তিন পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে অবস্থান বার্সেলোনার। এই গ্রুপের ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানেরও পয়েন্ট কাতালানদের সমান তিন। ইন্টার মিলান এদিন নিজেদের মাঠে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যাম হটস্পারকে।