মেসিবিহীন আর্জেন্টিনাকে রুখে দিল কলম্বিয়া


রাশিয়া বিশ্বকাপের পর লিওনেল মেসি-অ্যাঞ্জেলো ডি মারিয়া-সার্জিও অ্যাগুয়েরোদের অনুপস্থিতিতে নতুন এক দল নিয়েই মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তবে মেসি-হিগুয়েন-অ্যাগুয়েরোরা না থাকলেও প্রথম ম্যাচে গুয়েতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচে জয় পেতে খুব বেশি কষ্ট করতে হয়নি আলবিসেলেস্তেদের।

১২ সেপ্টেম্বর, বুধবার আরেকটি প্রীতি ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষ শক্তিশালী বলেই কিনা এই ম্যাচের একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। কিন্তু কলম্বিয়ার জমাট রক্ষণ ভাঙতে পারেনি তার শিষ্যরা। মেসিবিহীন এই আর্জেন্টিনাকে রুখে দেয় কলম্বিয়া।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার ভোরে শুরু হওয়া আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা। যদিও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না কেউই। তবে এদিন আর্জেন্টিনার প্রধান বাধা হয়ে দাঁড়ায় কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড আসপিনা। বলা যায়, আর্জেন্টাইনদের জন্য গোল পোস্টের নিচে প্রাচীর হয়ে দাঁড়িয়ে ছিলেন এই কলম্বিয়ান।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে পাওলো দিবালা ও ক্রিশ্চিয়ান পাভোন মাঠে নামলে আর্জেন্টিনার আক্রমণে আরও ধার বাড়ে। পাভোনের এক ক্রসেই এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। তবে ৭২ মিনিটে পাভোনের করা সেই ক্রসে একটুর জন্য মাথা ছোয়াতে পারেননি ইকার্দি। ৮১ মিনিটেও এমন সুযোগ হারিয়েছেন ইকার্দি।

পাল্টা আক্রমণে গোল করার প্রচেষ্টা চালায় কলম্বিয়াও। তবে নিকোলাস তাগলিয়াফিকো, রামিরো ফুনেস মোরি, গারম্যান পিজ্জেলারা বেশ আস্থার সাথেই কলম্বিয়ার ফরোয়ার্ডদের সামাল দিয়েছেন। শেষ পর্যন্ত গোলশূন্য অবস্থাতেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা-কলম্বিয়া।