বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করলেন স্পেনের কোচ


রাশিয়া বিশ্বকাপে এবার অন্যতম ফেভারিট দল ছিল স্পেন। বি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠলেও সেখানে স্বাগতিক রাশিয়ার কাছে টাইব্রেকারে ৪-৩ গোলে হেরে বিদায় নেন লা রোজারা। আর তাই বিশ্বকাপে দলের এই ব্যর্থতার কারণে পদত্যাগ করলেন কোচ ফার্নান্দো হিয়েরো।

বিশ্বকাপের আগেই কোচ নিয়ে ঝামেলায় পড়ে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। সাবেক কোচ জুলেন লোপেতেগুইয়ের অধীনে বিশ্বকাপ দল ঘোষণা করলেও বিশ্বকাপ শুরু হওয়ার দুই দিন আগেই তাকে বহিষ্কার করে স্পানিশ ফুটবল ফেডারেশন। পরে দলের ভার স্পেনের সাবেক খেলোয়াড় ফার্নাদো হিয়েরোকে দেওয়া হলে, দলের হয়ে কোনো সুবিধা করতে পারেননি তিনি। তাই ব্যর্থতায় নিজের পদত্যাগপত্র জমা দিলেন হিয়েরো।

হিয়েরোর পদত্যাগে স্পেন ফুটবল থেকে দেওয়া এক বার্তায় জানানো হয়, ‘অনেক কিলোমিটার পথ একসঙ্গে চলার পর স্পেন ফুটবল ফেডারেশন ফার্নান্দো হিয়েরোর সঙ্গে সম্পর্ক এখানেই শেষ করছে। হিয়েরোকে তার আগের পদে ফিরে যেতে বলা হলে, তিনি ওই জায়াগায় ফিরে যেতে অনীহা প্রকাশ করেন।

দুইবার স্পেন ফুটবল ফেডারেশনের ক্রীড়া পরিচালক হিসেবে কাজ করার জন্য ধন্যবাদ জানাতে চাই আমরা। প্রথমটি ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত, এই সময়টাকে স্পেন জাতীয় দলের সোনালি সময় বলা হয়। কারণ ২০০৮ সালে ইউরো চ্যাম্পিয়ন ও ২০১০ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছি আমরা। দ্বিতীয়বার ২০১৭ সালের নভেম্বর থেকে এখন পর্যন্ত নিজের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করায় হিয়েরো আপনাকে ধন্যবাদ।’