মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার বড় জয়


 

আর মাত্র ১৫ দিন। তারপরই পর্দা উঠবে রাশিয়া বিশ্বকাপের। তার আগে নিজেদের ঝালিয়ে নিতে ফিফা র‍্যাংকিংয়ে ১০৮ নম্বর অবস্থানে থাকা হাইতির বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে প্রস্তুতিটা ভালোভাবেই সারল হের্হে সাম্পাওলির শিষ্যরা।

দীর্ঘদিন পর আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নেমেই হ্যাটট্রিক করেন মেসি। হ্যাটট্রিকের পাশাপাশি সার্জিও অ্যাগুয়েরোকে দিয়ে একটি গোলও করিয়েছেন আর্জেন্টাইন এই প্রাণভোমরা।

৩০ মে, বুধবার বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হয় ম্যাচটি। বুয়েন্স আয়ার্সে ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে হাইতিকে চাপের ওপর রাখে আর্জেন্টিনা। ম্যাচের বয়স যখন ১৬ মিনিট তখন ডি বক্সে তারকে লো সেলসোকে হাইতির ডিফেন্ডার ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে আর্জেন্টিনার জার্সি গায়ে নিজের ৬২তম গোলের দেখা পান মেসি।

প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেলেও আর এগিয়ে যাওয়া হয়নি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এর মধ্য গঞ্জালো হিগুয়েনই দুইবার সহজ গোলের সুযোগ মিস করেন।

সার্জিও অ্যাগুয়েরোর গোলের পর মেসিদের উল্লাস। ছবি: সংগৃহীত

 

দ্বিতীয়ার্ধে হাইতিকে আরও চাপে ফেলে আর্জেন্টিনা। ৫৮তম মিনিটে লো সেলসোর হেড গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি সুযোগে বল জালে জড়ান মেসি। ৬৬ মিনিটে ক্রিস্তিয়ান পাভোনের আড়াআড়ি বাড়ানো বল জালে জড়িয়ে দেশের জার্সিতে নিজের ষষ্ঠ হ্যাটট্রিক পূরণ করেন মেসি।

ম্যাচের ৬৯ মিনিটে আবারও গোলের দেখা পায় আর্জেন্টিনা। এবার গোলদাতা সার্জিও অ্যাগুয়েরো। হ্যাট্টটিক করা মেসির বাড়ানো বল অ্যাগুয়েরো জালে জড়ালে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

রাশিয়া বিশ্বকাপে ‘ই’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সাম্পাওলির দল। তার আগেও আরও একবার নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে মেসিরা। আগামী সপ্তাহে ইসরায়েলের বিপক্ষে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচটি খেলবে আর্জেন্টিনা।