শিরোপা জিতেও বকা খেলেন রোনালদো


ততক্ষণে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। মাঠের উদযাপন সেরে ড্রেসিংরুমেও পৌঁছে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো-গ্যারেথ বেল-সার্জিও রামোস-করিম বেনজামারা। সেখানেই রোনালদোকে বকে দেন রিয়াল অধিনায়ক রামোস।

বকার কারণ অবশ্য আর কিছুই না। টানা তৃতীয়বারের মতো স্প্যানিশ জায়ান্টদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর রোনালদো ইঙ্গিত দিয়েছিলেন, ছাড়তে পারেন রিয়াল মাদ্রিদ। তার পরিপ্রেক্ষিতেই ড্রেসিংরুমে সবার অলক্ষ্যে রোনালদোকে বকে দেন রামোস।

এমনই সংবাদ প্রকাশ করেছে মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম মার্কা। তাদের এক প্রতিবেদনে জানা যায়, প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতার পর সাংবাদিকদের রোনালদো বলেছিলেন, ‘কিছুদিনের মধ্যেই নিজের ভবিষ্যৎ জানিয়ে দিব।’

রোনালদোর এমন ইঙ্গিতপূর্ণ কথা পছন্দ হয়নি রামোসের। মার্কা জানিয়েছে, এ নিয়ে ড্রেসিংরুমে আলাপকালে তিনি রোনালদোকে বলেন, ‘তুমি যা করেছ এটা ঠিক নয়। এটা রিয়াল ছাড়ার সঠিক সময় নয়। তোমার সঙ্গে পরের বছর ফের খেলব বলে মুখিয়ে রয়েছি।

অপেক্ষা কর। এখনই কোনো সিদ্ধান্তে যেও না। পিছিয়ে এসো, আমরা তোমাকে সাহায্য করবো। আমরা তোমার সঙ্গেই আছি কিন্তু তোমাকেও আমাদের সাহায্য করতে হবে।’ একই সঙ্গে রোনালদোকে ছাড়া রিয়াল অপূর্ণ সেটাও বুঝিয়ে বলেন রিয়াল অধিনায়ক।

স্প্যানিশ গণমাধ্যমে খুব দ্রুত ছড়িয়ে পড়ে সংবাদটি। অবশ্য রামোসের বকুনিতে কাজ হয়েছে। কেননা, পরেরদিন স্পেনে শিরোপা জয়ের উদযাপন অনুষ্ঠানে রোনালদোকে বলতে শোনা যায়, ‘সামনের বছর আবার দেখা হবে। বিশ্বের সবচেয়ে বড় এই ক্লাবে খেলতে পেরে আমি খুবই গর্বিত। আমি এখানে থাকতেই আনন্দবোধ করছি। তারা ছাড়া কোনোভাবেই এই জয় সম্ভব ছিল না।’